ব্রেকিং:আদালত অবমাননার মামলায় জামিন পেলেন জামায়াত নেতা হামিদুর রহমান আযাদ

আদালত অবমাননার অভিযোগে সাজাপ্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক সংসদ সদস্য এ এইচ এম হামিদুর রহমান আযাদকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত।

চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হামিদুর রহমান আযাদের পক্ষে গতকাল আপিল ও জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

আদালতে হামিদুর রহমান আযাদের পক্ষে শুনানি করেন প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সাথে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা ও অ্যাডভোকেট শিশির মনির।

এ বিষয়ে মাসুদ রানা জানান, আদালত অবমাননার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল হামিদুর রহমান আযাদকে যে সাজা দিয়েছিলেন তা বাতিল চেয়ে তিনি আপিল এবং জামিন আবেদন করেন। গতকাল শুনানি শেষে আদালত তাকে জামিন দেন।

এর আগে গত ২৫ জুলাই হামিদুর রহমান আযাদ ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তবে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

আইনজীবীরা জানান, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি এক বক্তৃতার ঘটনায় ওই মাসের ৭ তারিখ আদালত অবমাননার অভিযোগে ২০ ফেব্রুয়ারি তলব করা হয়। কিন্তু তিনি আদালতে হাজির হননি। তার অনুপস্থিতিতে আদালত অবমাননার অভিযোগে তাকে তিন মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়।

বিজেপি নেতার বাংলাদেশ দখলের হুমকিতে জামায়াতের উদ্বেগ

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এমপি সুব্রামানিয়াম স্বামীর বাংলাদেশ দখলের হুমকিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান গতকাল এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান।

সংবাদমাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি বলেন, চট্টগ্রাম ও মংলা বন্দর ভারতকে ব্যবহার করতে দেয়ার চুক্তির খসড়া সম্প্রতি মন্ত্রিসভায় অনুমোদন,

আসামের মুসলমানদের বাংলাদেশে পাঠানোর হুমকি ও ষড়যন্ত্র এবং বিজেপি এমপি সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশ দখলের হুমকি দেয়ায় দেশবাসী গভীরভাবে উদ্বিগ্ন। বাংলাদেশ সরকারের দুর্বল পররাষ্ট্র নীতির কারণে বর্তমানে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে।

বিবৃতিতে তিনি আরো বলেন, এসব বিষয়ে সরকার কোথাও কোথাও লুকোচুরি এবং কোনো কোনো ক্ষেত্রে রহস্যজনক নীরবতা পালন করছে। এ উদ্বেগের জায়গাগুলোতে সরকারের সুস্পষ্ট বক্তব্য ও ব্যাখ্যা দাবি করছি আমরা। তা না হলে এ দেশের জনগণ ধরে নেবে সরকারও এ ষড়যন্ত্রের অংশে পরিণত হয়েছে।

দেশবাসীকে নিজেদের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান জামায়াতের সেক্রেটারি জেনারেল।
ডা: সৈয়দ আব্দুল্লাহ তাহেরের অগ্রিম জামিন,

গতকাল জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহেরের বিরুদ্ধে আদাবর, মোহাম্মদপুর, খিলগাঁও ও রামপুরা থানায় করা ১২টি মামলায় হাইকোর্ট গতকাল তার অগ্রিম জামিন মঞ্জুর করেছেন।

ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। বিজ্ঞপ্তি।

Facebook Comments