নম্বর ঠিক রেখে সিম অপারেটর পরিবর্তন সেবা চালু !

মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর বদল তথা এমএনপি সেবা চালু হয়েছে। গত রবিবার (৩০ সেপ্টেম্ব) মধ্যরাত থেকে কারিগরিভাবে এ সেবা চালু হলেও আজ সকাল থেকে মোবাইল অপারেটরগুলোর কাস্টমার কেয়ার সেন্টারে এ সেবা পাওয়া যাচ্ছে। এমএনপি সেবা বাস্তবায়ন করছে ইনফোজিলিয়ন টেলিটেক বিডি।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে সোমবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হকসহ সংস্থার কমিশনার ও মহাপরিচালকরা।

জহুরুল হক বলেন, ‘এই সেবা চালুর ফলে অপারেটরগুলোর মধ্যে মোবাইল গ্রাহকদের মানসম্মত সেবা দেওয়ার প্রতিযোগিতা শুরু হবে। সেবা দিয়েই গ্রাহক আকৃষ্ট করতে হবে। বাজে সেবা দিলেই গ্রাহক ওই অপারেটর থেকে মুখ ফিরিয়ে নেবে।’ এই সেবা চালুর মাধ্যমে গ্রাহক মোবাইল অপারেটর বেছে নিতে অবাধ স্বাধীনতা ভোগ করবেন বলে তিনি মনে করেন।

অনুষ্ঠানে জানানো হয়, এমএনপি সেবা নিতে যে নতুন অপারেটর পছন্দ করা হবে সেই অপারেটরের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সব কাজ শেষ করে নতুন সিম নিতে ৫ মিনিটের মতো লাগবে। তবে এমএনপি ফিস লাগবে ৫০ টাকা (আরও যুক্ত হবে ট্যাক্স ও সিম প্রতিস্থাপন খরচ)।

নতুন সিম চালু হতে ৭২ ঘণ্টা সময় লাগবে। তবে জরুরি সেবা মাশুল দিলে ২৪ ঘণ্টার মধ্যেও এমএনপি সিম চালু করা যাবে।

একবার অপারেটর বদল করে ৯০ দিন পরে আবার আগের অপারেটরে বা নতুন অপারেটরে যাওয়া যাবে।

Facebook Comments