বিনা ভোটের সরকার ব‌লেই সব সময় ভ‌য়ে থা‌কে: মান্না

বর্তমান ক্ষমতাসীনরা বিনা ভোটের সরকার বলেই তারা সব সময় ভয়ে থাকে বলে মন্তব্য ক‌রেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, একটা পাতা পড়ে গেলেও তারা ভা‌বে এই বুঝি আমাদের বিরুদ্ধে আন্দোলন শুরু হল।

এই ভয় থেকে কিশোরদের আন্দোলনে তাদের গ্রেফতার ক‌রে নির্যাতন করা হচ্ছে।
শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ভুক্তভোগী পরিবারের ব্যানারে নিরাপদ সড়ক চাই আন্দোলনের গ্রেফতারকৃত ছাত্রদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না ব‌লেন, আমরা সবাই জানি নিরাপদ সড়ক চাই আন্দোলন একটি নিরাপদ আন্দোলন। এটা সরকার-বিরোধী কোনও আন্দোলন ছিল না। সরকার পতনের এবং রাজনীতি নিয়েও কোনও আন্দোলন ছিল না।

বাংলাদেশের ১৬ কোটি মানুষ নিরাপদ সড়ক চায়। তারা নিরাপদে রাস্তায় হাঁটতে চায়। শুধু ঢাকা মহানগরীতে নয়, সারা দেশে রাস্তা আজ নিরাপদ নয়। এজন্যই কোমলমতি ছাত্র-ছাত্রীরা রাস্তায় নেমেছিল।

‌তি‌নি আরও ব‌লেন, এই সরকারের মন্ত্রী-এমপিরা বিভিন্ন সময় বলছে- যারা ছাত্রদের আন্দোলনে ছিল তাদেরকে খুঁজে বের করা হচ্ছে। অথচ যারা সাংবাদিকদের ওপর হামলা করল, তাদেরকে খুঁজে বের করা হচ্ছে না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফর উল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, কোমলমতি ছাত্রদেরকে যেভাবে দড়ি দিয়ে বেঁধে নিয়ে যাওয়া হচ্ছে- এটাকে কি আপনি সভ্য সমাজ বলবেন? দয়া করে জনগণকে কথা বলার অধিকার দিন।

‌তি‌নি আরও ব‌লেন, আপনি জয় ও পুতুলের মা। অনুগ্রহ করে সাধারণ জনগণের মায়ের দুঃখটা বোঝার চেষ্টা করুন। আপনি মুখ বন্ধের মা হবেন না। মুখ বন্ধের মা হলে নিঃসন্দেহে তা দেশের জন্য ভালো হবে না।

এসময় তি‌নি প্রধানমন্ত্রী কে প্রশ্ন ক‌রে ব‌লেন,আপনি বলেছেন কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন যৌক্তিক ছিল।

তাহলে আজ কেন তাদের গ্রেফতার করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে?
এ সময় উপস্থিত ছিলেন ভুক্তভোগী ছাত্র-ছাত্রীদের পরিবারের সদস্যরা।
ব্রেকিংনিউজ

Facebook Comments