কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা ও ৩ দিনের রিমান্ডে!

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুতফুন নাহার লুমাকে ৩ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছে আদালত। নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় এ নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম।

এর আগে তাকে আদালতে হাজির করেন ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের ইন্সপেক্টর রফিকুল ইসলাম। তিনি লুমাকে পাঁচ দিনের রিমান্ডে নেয়ার জন্য আদালতের অনুমতি প্রার্থনা করেন। আদালত এ আবেদন আমলে নিয়ে তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তাকে মহিলা পুলিশের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে লুমার জামিন চেয়ে দাখিল করা পিটিশন খারিজ করে দেয়া হয়।

উল্লেখ্য, লুমা ইডেন কলেজের ছাত্রী। তিনি কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বে ছিলেন। বৃহস্পতিবার তাকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা থেকে গ্রেপ্তার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অারো পড়ুন-কোটা আন্দোলনের নেত্রী লুমা গ্রেপ্তার

রাজধানীর রমনা থানায় দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক লুৎফুর নাহার লুমাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ভোর সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার খিদ্রচাপড়ি এলাকায় দাদার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম ইউনিট ও বেলকুচি থানার পুলিশ।

লুৎফুর নাহার লুমা রাজধানীর ইডেন মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। চলমান কোটা আন্দোলনের শুরু থেকেই নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

লুমার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বেলকুচি থানার ওসি মো. আবদুর রাজ্জাক জানান, তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। পুলিশের কাউন্টার টেররিজমের সাইবার ক্রাইম ইউনিট ও বেলকুচি থানার যৌথ অভিযানে লুমাকে গ্রেপ্তার করা হয়েছে।

Facebook Comments