‘লাশটা এই ঠিকানায় পৌঁছে দিয়েন’, ঢাবিতে তোলপাড়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের দেয়ালে লেখা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। লেখাটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়ে গেছে। দেয়ালে লেখায় যে ঠিকানা ব্যবহার করা হয়েছে সেটি ঢাবির ডাকসু নির্বাচনের দাবিতে অনশনকারী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম ইনস্টিটিউটের সান্ধ্যকোর্সের ছাত্র ওয়ালিদ আশরাফের বাড়ির ঠিকানা বলে জানা গেছে। তবে ওই লেখাটি কে বা কারা লিখেছেন এনিয়ে ধুম্রজাল তৈরি হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি ছাত্রদের একটি অংশ বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার প্রয়াসে এমন কাণ্ড ঘটিয়ে চলেছে।

জানা গেছে, ডিন কমপ্লেক্সের সামনে কলা ভবনের পশ্চিম পাশে দুটি স্থানে দুটি লেখা রয়েছে। একটিতে লেখা আছে, ‘লাশটা এই ঠিকানায় পৌঁছে দিয়েন ১০/ই/৩ মধুবাগ। অপেক্ষায় আছে মা।’ আরেকটি দেয়াল লিখনে আছে, ‘লাশের ভার বহন করতে পারবি তো।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, একটি চক্র বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার উদ্দেশ্যে ওই লেখাগুলা দেয়ালে দেয়ালে লিখে রেখেছে।
বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এসব দেয়াল লিখনের সঙ্গে যুক্ত উল্লেখ করে প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য এবং বিশেষ কোনো বড় ধরনের ঘটনা ঘটিয়ে দেওয়ার প্রক্রিয়ার অংশ হিসেবে এগুলো করা হচ্ছে।

ওয়ালিদ আশরাফ সাংবাদিকদের জানিয়েছেন কে বা কারা ওই লেখা লিখেছে। তবে যে ঠিকানা ব্যবহার করা হয়েছে সেটা আমার বাড়ির ঠিকানা এটা সত্য।

Facebook Comments